মানুষ সামাজিক দর্শন
- দ্বীপ সরকার ২৭-০৪-২০২৪

আমি সকল যুক্তির পক্ষে
আবার সকল যুক্তির বিপক্ষেও,
আমি সকল সত্যের পক্ষে
আবার সকল সত্যের বিপক্ষেও,
কারন আমি মানুষ।
কিছু যুক্তি,কিছু অযুক্তি
কিছু সত্য,কিছু অসত্য
সব মিলিয়ে মানুষ সামাজিক।

যুক্তির আস্তিনে অযুক্তি লুকিয়ে থাকে
বলেই বিচার বিবেচনায়
সত্যের কলম অসত্যের কাব্য করে,
সত্য মিথ্যারা হয় তফাতহীন।

এতে দুঃখ দেখাবার কিছুই নেই,
হয়ে যাচ্ছে তো সব এভাবেই,
কারন সব মিলিয়েই মানুষ সামাজিক।

লেখাঃ৩০।৩।১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।